যে কোন ঋতুতে চুল পড়া পুরুপুরি ১০০% বন্ধ করে নতুন চুল গজাতে ঘরোয়া হেয়ার প্যাক!

শীত , গ্রীষ্ম, বর্ষা সারা বছরই কোন না কোন কারণে আমাদের চুল পড়ার সমস্যা লেগে থাকে । চুল পড়ার এই সমস্যা দূর করার জন্য আমাদের প্রয়োজন সপ্তাহে একবার হলেও হেয়ার প্যাক লাগানো । তাহলে যে কোন ঋতুতে আমাদের চুল পড়া বন্ধ হবে । আজকে আমি আপনাদের সাথে এমন একটি হেয়ার প্যাক শেয়ার করছি যে হেয়ার প্যাকটি যে ব্যবহার করলে যে কোন ঋতুতে চুল পড়া পুরুপুরি বন্ধ হবে ।

চলুন এই হেয়ার প্যাকটি বানিয়ে নিন ।
চুলপড়া শতভাগ বন্ধ করতে পেঁয়াজের রস এবং অ্যালোভেরার হেয়ার প্যাকঃ ব্যবহৃত উপকরণসমূহঃ আধা কাপ অ্যালোভেরা জেল, দুটি মাঝারি সাইজের পেঁয়াজের পেস্ট, ২ টি ভিটামিন ই

নতুন চুল গজাতে পেঁয়াজের রসের হেয়ার প্যাক তৈরির প্রক্রিয়াঃ
প্রথমে দুটি মাঝারি সাইজের পেঁয়াজ এর চামড়া ছাড়িয়ে নিয়ে ভালোভাবে পেস্ট করে নিন। এবার একটি এলোভেরা পাতা মাঝ বরাবর কেটে নিয়ে চামচ বা আঙুলের সাহায্যে অ্যালোভেরার জেল বের করে নিন। একটি পরিষ্কার পাত্রে অ্যালোভেরার জেল এবং পেঁয়াজের পেস্ট ভালোভাবে মিশিয়ে নিয়ে তৈরি করে নিন চুলের যত্নে অত্যন্ত কার্যকরী একটি হেয়ার প্যাক।

চুলের যত্নে পেঁয়াজের রসের হেয়ার প্যাকটি ব্যবহারের প্রক্রিয়াঃ
হেয়ার ব্রাশ এর সাহায্যে চুলের গোড়ায় এবং মাথার স্কাল্পে সম্পূর্ণ হেয়ার প্যাক এর মিশ্রণটি ভালভাবে লাগিয়ে নিন। বড় দাঁতের চিরুনির সাহায্যে 5 মিনিট চুল আলতোভাবে আঁচড়ে নিন। এরপর তিন থেকে পাঁচ মিনিট চুলের গোড়ায় আলতো ভাবে ম্যাসাজ করুন।

এবার শাওয়ার ক্যাপ পড়ে নিন পরিষ্কার তোয়ালে দিয়ে চুল সমেত মাথা ভালোভাবে বেধে নিন। ২০ থেকে ২৫ মিনিট অপেক্ষা করুন। এরপর শাওয়ার ক্যাপ খুলে নিয়ে প্রথমে চুল পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিন। সবশেষে ভালোভাবে শ্যাম্পু করে নিয়ে মাথা ধুয়ে নিন।

চুল পড়া বন্ধ করতে এবং নতুন চুল গজাতে হেয়ার প্যাক কার্যকরী হওয়ার কারণঃ
পেঁয়াজঃ
পেঁয়াজে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান যা আমাদের চুলের গোড়া মজবুত করতে এবং চুল পড়া রোধ করতে খুবই কার্যকরী। এছাড়া পেঁয়াজের রয়েছে ভিটামিন এ, বি 6, সি, পটাশিয়াম, এবং ফসফরাস। যা নতুন চুল গজাতে এবং চুল সুস্থ রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

অ্যালোভেরাঃ
অনন্য ওষধিগুণ সম্মৃদ্ধ একটি উদ্ভিদ হচ্ছে অ্যালোভেরা। অ্যালোভেরা বা ঘৃতকুমারীর ভেষজ উপাদান আমাদের চুলের স্বাস্থ্যের জন্য অত্যন্ত কার্যকরী। এলোভেরাতে বিদ্যমান প্রচুর এন্টিঅক্সিডেন্ট উপাদান আমাদের । চুলের গোড়া মজবুত করে চুল পড়া শতভাগ বন্ধ করে। নতুন চুল গজাতে সাহায্য করে। চুলকে ঘন কালো উজ্জ্বল এবং মসৃণ করে তোলে।

ভিটামিন ইঃ
ভিটামিন ই চুলের গুড়ায় পুষ্টি জুগিয়ে চুলকে মজবুত করে তুলবে। যার ফলে চুল পড়া কমে যায় ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*